সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্প তোয়াক্কা না করে র‍্যালি জেলা যুব সভাপতির


মুখ্যমন্ত্রীর স্বপ্নের সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের ধার ধারলো না তার নিজের দলের জেলা যুব সভাপতি। অনৈতিক ভাবে মহুয়া মৈত্র কে সাংসদ পদ থেকে বহিস্কার করার প্রতিবাদে কাঁকসার বামুনারা থেকে তৃণমূলের বাইক মিছিল অনুষ্ঠিত হয়।

কাঁকসা ব্লক তৃণমূল যুব কংগ্রেসে ও পশ্চিম বর্ধমান জেলা যুব কংগ্রেসের ডাকে এদিন বামুনারা থেকে মিছিল পানাগড় বাজারের চৌমাথা মোড়ে শেষ হয়। জেলা যুব সভাপতি পার্থ দেওয়াসি জানিয়েছেন একদিকে মহুয়া মৈত্রকে যেভাবে অন্যায় ভাবে সাংসদ পদ থেকে বহিস্কার করা হয়েছে তার প্রতিবাদে।

অপর দিকে রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে তাদের জেলা জুড়ে প্রতিবাদ চলছে।সেই মত কাঁকসা ব্লকেও তারা কয়েকশো দলীয় কর্মী সমর্থকদের নিয়ে প্রতিবাদে নামেন।কিন্তু এই বাইক মিছিল নিয়েই এখন বিতর্ক দেখা দিয়েছে । কেন্দ্রের পরিবহণ মন্ত্রকের এক সমীক্ষার হিসাবে রাজ্যে দুর্ঘটনায় মৃত্যুর হার বেরেছে ২ দশমিক ৯ শতাংশ । দুর্ঘটনাও বেড়েছে গত আর্থিক বছরের তুলনায় । ওয়াকবিহাল মহলের মতে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসুচী কিছুটা ঢিলেঢালা হতেই দুর্ঘটনার হার বাড়ছে । এদিকে যুব তৃণমুল সভাপতির নেতৃত্বে কাঁকসায় বাইক র‍্যালীতে দেখা যাচ্ছে যুব তৃনমুল জেলা সভাপতি হেলমেট ছাড়াই বাইক চালাচ্ছেন । এ নিয়ে বিরোধীরা সুর চড়িয়েছে । সিপিএমের কথায় আমজনতা বাইক নিয়ে হেলমেট ছাড়া বের হতেই পুলিশ চালান কাটে , তৃণমুল জেলা যুব সভাপতি পুলিশের সামনেই বিনা হেলমেটে বাইক চালাচ্ছেন তা নজরে পড়ে না । সিপিএমের কথায় “ সাধারন মানুষ , লরি ডাম্পার চালকেরা পুলিশের দাদাগিরির জেরে জেরবার । লক্ষ লক্ষ টাকা খরচ করা হয়েছিল সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসুচীতে অথচ তৃণমুলের যুব জেলা সভাপতি সহ তৃণমুল নেতারা বিনা হেলমেটে মিছিল করছেন পুলিশের সামনে তখন পুলিশ কেন চুপ ছিল এটাই আমজনতা জানতে চাইছে”।
বিজেপির কটাক্ষ “ তৃণমুল এমন দল যে তার যুব জেলা সভাপতি তার দলনেত্রীর নির্দেশ মানে না , হেলমেট ছাড়াই বাইক চালিয়ে মিছিল করে এটা লজ্জার “।

তৃণমুল জেলা নেতৃত্ব অবশ্য এ বিষয়টি জানেন না বলেই এড়িয়ে গিয়েছেন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *