দুর্গাপুরের ভিড়িঙ্গিতে লালা ঘনিষ্ঠের বাড়িতে সিবিআই হানা


কয়লা কাণ্ডে এবার লালা ঘনিষ্ট জনৈক সৌরভের ভাড়া বাড়িতে সিবিআই হানা। দুর্গাপুরের ভিড়িঙ্গি আনন্দনগরের এই ভাড়া বাড়িতে থাকে সৌরভ বলে জানা গেছে।সকাল সাতটা থেকে তল্লাশি শুরু হয় দুপুরে বারোটা পর্যন্ত সিবিআই এর এক মহিলা আধিকারিক সহ পাঁচজন বেশ কিছু নথিপত্র নিয়েও বেরোতে দেখা যায় সি বি আই আধিকারিকদের ।সকালের জড়তা কাটার আগেই এক মহিলা সি বি আই আধিকারিকের নেতৃত্বে সাত সি বি আই আধিকারিক কয়লা পাচারের কিং পিন অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ পরিবহণ ব্যবসায়ী সৌরভ আচার্য্যের ঘরে অভিযান চালায় । এদিকে আসানসোলেও এক সাথে সি বি আই এর দল অভিযান চালায় । বার্নপুরের পুরানোহাটে এক সি আই এস এফ কর্মী শ্যামল সিং এর বাড়িতে তল্লাশি চালায় সি বি আই । বিশাল প্রাসাদাপোম বাড়ির অন্দরে রয়েছে সি বি আই বলে সুত্রের খবর । এদিকে কয়লা ব্যবসার সাথে যুক্ত স্নেহাশিস তালুকদারকে সি বি আই আটক করতে নিয়ে যায় ।

এদিকে দুর্গাপুরের ভিরিঙ্গির আনন্দনগরে সি বি আই আধিকারিকেরা সৌরভ আচার্য্যের বাড়িতে অভিযান চালায় । প্রায় পাঁচ ঘন্টা তল্লাশির অভিযান চলে । বেশ কিছু নথি পাওয়া যায় বলে সুত্রের খবর । তবে সি বি আই আধিকারিকেরা মুখ খুলতে চান নি । এদিকে গতকাল প্রাক্তন তৃণমুল বিধায়ক সোহরাম আলির বাড়িতেও আয়কর দপ্তর হানা দেয় এবং অভিযান চালায় । জানা গিয়েছে বুধবারই আয়কর দপ্তর বার্ণপুরে তৃনমুল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক মহঃ সোহরাব আলি, স্ক্র্যাপ বা ছাঁট লোহার কারবারি সৈয়দ ইমতিয়াজ আহমেদ ও আসানসোলের ব্যবসায়ী মহেন্দ্র শর্মার বাড়ি ও অফিস সহ সাতটি জায়গায় তল্লাশি চালায়। ২৪ ঘন্টারও বেশি সময় পার হয়ে গেলেও, বৃহস্পতিবার সকালের খবর বেশ কিছু জায়গায় আয়কর দপ্তরের তল্লাশি চলছে।
আরো জানা গেছে, কয়লা পাচার মামলায় বেশ কয়েকজনের বাড়ির তল্লাশি চালানোর জন্য অনুমতি চেয়ে সিবিআইয়ের তরফে আদালতের কাছে আবেদন করা হয়েছিলো। আদালত সেই অনুমতি মঞ্জুর করার পরেই বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি তৎপর হয়। তারপরই এই অভিযান চলে।
পরপর দুদিন দুই কেন্দ্রীয় এজেন্সির অভিযান ও তল্লাশিতে গোটা আসানসোল শিল্পাঞ্চল জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।আয়কর দপ্তরের পরে এবার কেন্দ্রীয় এজেন্সি সিবিআই। বৃহস্পতিবার সকালে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বার্ণপুরে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে আসে সিবিআইয়ের একটি দল। তারা বার্ণপুরের রামবাঁধ এলাকায় অবসরপ্রাপ্ত সিআইএসএফের জওয়ান ও এক কয়লা ব্যবসায়ীর বাড়িতে অভিযান শুরু করে। বেলা বারোটা নাগাদ ঐ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের আধিকারিকরা আটক করে নিয়ে যায়। শ্যামল সিং নামে সিআইএসএফের জওয়ানের সুবিশাল বাড়িতে সিবিআইয়ের আধিকারিকরা আছেন বলে জানা গেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *