মাওবাদী হামলায় মৃত্যু হল ছত্তীসগঢ় আর্মড ফোর্সের এক জওয়ানের


আইইডি বিস্ফোরণে মৃত্যু হল ছত্তীসগঢ় আর্মড ফোর্সের এক জওয়ানের। এই বিস্ফোরণে অপর এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। মাওবাদীরা এই হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে। আইইডি বিস্ফোরণের পর মাওবাদীরা নিরাপত্তারক্ষীদের উপর গুলিও চালিয়েছে। বুধবার বস্তার ডিভিশনের নারায়ণপুর জেলায় এই ঘটনা ঘটেছে। প্রসঙ্গত, বুধবারই ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন বিষ্ণু দেও সাই। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। নতুন সরকারের শপথগ্রহণের দিনই ঘটল হামলার ঘটনা।

গত কয়েক দিন ধরেই ছত্তীসগঢ়ের বস্তার ডিভিশনের বিভিন্ন জঙ্গল লাগোয়া এলাকায় সার্চ অপারেশন শুরু করেছে নিরাপত্তা বাহিনী। সেই তল্লাশি অভিযানের সময়েই এই হামলা চলেছে বলে জানা গিয়েছে। এই ঘটনা নিয়ে ছত্তীসগঢ় আর্মড ফোর্সের এক অফিসার জানিয়েছেন, সিএএফ-এর নবম ব্যাটেলিয়নের সদস্যরা তল্লাশি অভিযান চালাচ্ছিলেন আমদাই ভ্যালিতে। নারায়ণপুরের ওই এলাকায় লৌহ আকরিকের খনি রয়েছে। মাওবাদীরা সেখানে আইইডি বিস্ফোরণ চালানোর পরই গুলি চালাতে শুরু করে। বাহিনীর বাকি জওয়ানরা মাওবাদীদের সেই গুলি চালনার জবাব দিয়েছে বলেও জানিয়েছেন ওই অফিসার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাওবাদী হামলায় মৃত কনস্টেবলের নাম কমলেশ সাহু। আহত কনস্টেবলের নাম বিনয় সাহু। আহত বিনয় এখন হাসপাতালে চিকিৎসাধীন। ওই পুলিশ অফিসার জানিয়েছেন, এই ঘটনার পর ওই এলাকায় তল্লাশি অভিযান স্থগিত রাখা হয়েছে। এবং সেখানে আরও বাহিনী মোতায়েন করা হবে বলেও জানিয়েছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *