রক্তদান শিবিরের আয়োজন দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের


৭ই ডিসেম্বর শহর দুর্গাপুরের দুই স্থানে আয়োজন করা হয় রক্তদান শিবিরের। বর্ষণ স্নাত প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যেও উদ্যোক্তাদের দৃঢ় মানসিকতার জন্য এই দুটি স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো। একদিকে নিউ জিৎ মেডিকেল, শ্যামপুর এর স্বর্গীয় চঞ্চল মুখার্জির স্মরণে ব্লাড মোবাইল বাসে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো। শিবিরের রক্তদান করেন প্রয়াত চঞ্চল মুখার্জি স্ত্রী অসীমা মন্ডল মুখার্জি, দুর্গাপুরের বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার শৈবাল দত্ত, দুর্গাপুর লাইন্স ক্লাবের সভাপতি বিপ্লব চ্যাটার্জী, সাংবাদিক তথা সমাজকর্মী সুবীর সিনহা সহ ১৭জন, এদের মধ্যে ৬জন মহিলা ছিলেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর লায়ন্স ক্লাবের অশোক দত্ত, সাংবাদিক দুলাল চন্দ্র সরকার, দুর্গাপুর ব্লাড কাউন্সিলের সাধারণ সম্পাদক সজল বোস, সহ-সভাপতি ধনঞ্জয় মান, যুগ্ম সম্পাদক মধুমিতা মান, সদস্য দুর্জয় রায়, সূর্যকান্ত ঘোষ, তরুণ কুমার দত্ত, নিবেদিতা চন্দ। এই শিবিরের রক্ত সংগ্রহ করে দুর্গাপুর মহকুমা হসপিটাল ব্লাড সেন্টার।

অপরদিকে দুর্গাপুরে হেভি মোর সংলগ্ন স্থানে দুর্গাপুর পিপলস অফ মাই লাইফ সোসাইটির ফাউন্ডার ডাক্তার বাবলু পাসওয়ার্ড এর পুত্রের তৃতীয় জন্মদিন উপলক্ষে সংগঠিত হলো স্বেচ্ছা রক্তদান শিবির। প্রাকৃতিক কারণে অনেকে বাড়ি থেকে না বের হতে পারলেও পরিবারের পক্ষ থেকে পাঁচ জন রক্ত দান করেন। এই রক্তদান শিবিরের রক্ত সংগ্রহ করে বড়জোড়া সুপার স্পেশালিটি হসপিটাল ব্লাড সেন্টার।
এই শিবিরের দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন যুব সম্পাদক ডাক্তার এস এস যাদব, সাধন চন্দ্র দাস, মানস মিত্র, জয়ন্ত দাস, দুর্গাপুর লাইনস ক্লাবের সম্পাদক তথা ডিভিডিসির কার্যকারী সদস্য আফতাব হোসেন। এদিনের দুই শিবিরে উদ্যোক্তা সকল রক্তদাতা ও উপস্থিত অতিথিবর্গ কে দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *