‘মায়ের পুজো, মায়েদের দিয়ে’, আয়োজনে দিল্লি এন সি আর


‘মায়ের পূজো, মায়েদের দিয়ে’ এই মন্ত্রে উজ্জীবিত ও অনুপ্রাণিত হয়ে নিজেদের দ্বিতীয় বর্ষে শালিমার গার্ডেন মহিলা সেবা সমিতি অনন্যা নারী দুর্গাপুজো ২০২৩ আয়োজন করছে যা সম্পূর্ণভাবে মহিলাদের দ্বারা পরিচালিত। মা দুর্গাকে আমরা সবাই শক্তির প্রতীক মানি, তাই সংস্থার সমস্ত মা এবং বোনেদের দ্বারা এই দুর্গোৎসব করা হতে চলেছে। এই ধরনের পুজোর আয়োজন দিল্লি এন সি আর তথা সমগ্র উত্তর ভারতে প্রথম। এই দুর্গোৎসবে চারজন মহিলা পন্ডিত এবং তিনজন মহিলা ঢাকি কলকাতা থেকে আসছেন। সমস্ত ধরনের কাজ কর্ম যেমন প্রসাদ এবং ভোগ বিতরণ, কোঅর্ডিনেশন, ম্যানেজমেন্ট, বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান – মহিলাদের দ্বারা পরিচালিত এবং পরিবেশিত হবে।

অনন্যা মা দুর্গার ১০৮ নামের মধ্যে একটি যা মন্দের উপর ভালোর, অসত্যের উপর সত্যর বিজয়ের প্রতীক। আজ যেখানে পুরুষ প্রধান সমাজে নারীর শোষণ উৎপীড়ন, অত্যাচার এবং দুর্ব্যবহার হয়ে চলেছে সেখানে এই সমিতি দুর্গোৎসবের সমস্ত অনুষ্ঠান সমস্ত মহিলা দ্বারা নিজেরাই করার জন্য অগ্রণী ভূমিকা গ্রহণ করেছে। এই সমিতিতে সমাজের প্রত্যেক ক্ষেত্র থেকে মহিলারা সম্মিলিত হয়েছে। এতে একদিকে যেমন শিক্ষক, উকিল, ব্যাংক অফিসার, কোম্পানির ম্যানেজার আছে সেরকম সঙ্গীতশিল্পী, চিত্রশিল্পী, গৃহিণী রাও আছেন।

সমিতির প্রেসিডেন্ট শ্রীমতি পাপড়ি চক্রবর্তী এবং জেনারেল সেক্রেটারি শ্রীমতি সুমনা চক্রবর্তী সবাইকে “ব্যান্ড বাজা বরাত” নামক হলে, ১/২, সেক্টর-২, রাজেন্দ্র নগর, সাহিবাবাদ, গাজিয়াবাদ, উত্তর প্রদেশ- যেখানে “দুর্গোৎসব ২০২৩” উদযাপন হতে চলেছে, সেখানে আসার আমন্ত্রণ জানিয়েছেন। সমিতির ভাইস প্রেসিডেন্ট শ্রীমতি আত্রেয়ী দাস জানিয়েছেন যেভাবে অনন্যা নারীর পরিবার, বন্ধু-বান্ধব এবং প্রতিবেশীরা এসে পাশে দাঁড়িয়েছেন এবং উৎসাহিত করছেন, তা তাঁদেরকে আরো উদ্যমী করে তুলছে।

আমাদের আশা ‘অনন্যা নারী’ এই দুর্গোৎসবে *”মায়ের পূজা মায়েদের দিয়ে”* এই মন্ত্রের মাধ্যমে এক নতুন যুগের সূচনা করবে এবং মহিলাগণ যে সত্য সত্যই দশভূজা তা বাস্তবায়িত করতে সক্ষম হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *